নিঃস্বার্থ ভালোবাসা উক্তি ও স্ট্যাটাস

একতরফা ভালোবাসা থেকে মুক্তির সহজ উপায়মানুষের জীবনে ভালোবাসা অসীম, এই ভালোবাসার কোন সীমা নেই। কাউকে ভালবাসতে চাইলে সমুদ্রের মতো গভীর মন নিয়ে ভালবাসতে হয়। মানুষের ভালোবাসা যে কোন জায়গায় যেকোনো ভাবে হয়ে যেতে পারে তা কখনো কেউ বলতে পারে না। আমাদের সমাজে অনেক মানুষ রয়েছে যারা কাউকে না কাউকে নিঃস্বার্থ ভাবে ভালোবেসেছে। এই নিঃস্বার্থভাবে ভালোবাসতে গিয়ে অনেকে প্রচন্ড পরিমাণ কষ্ট পেয়েছে। 
নিঃস্বার্থ ভালোবাসা উক্তি ও স্ট্যাটাস
আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা ভালোবাসা নিয়ে উক্তি, স্ট্যাটাস বা ছন্দ খুঁজে থাকেন। যারা ভালবাসা নিয়ে ছন্দ স্ট্যাটাস অথবা উক্তি খুঁজে থাকেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য। আজকের এই আর্টিকেলে আমরা ভালোবাসা সম্পর্কিত সকল প্রকার ছন্দ অথবা স্ট্যাটাস নিয়ে বিস্তারিত আলোচনা করব। চলুন আজকের আর্টিকেল শুরু করা যাক,

একতরফা ভালোবাসা নিয়ে উক্তি

এক তরফা ভালোবাসা বলতে বোঝায় এক একজন মানুষ কাউকে মন থেকে ভীষণ ভালোবাসে কিন্তু কোনদিন মনের কথা তাকে বলতে পারেনা বা যাকে ভালবাসে সেও তার ভালোবাসার সমতুল্য মর্যাদা তাকে দেয় না। বর্তমান সময়ে বেশিরভাগ মানুষই কাউকে না কাউকে মন থেকে প্রচন্ড পরিমাণে ভালোবাসে কিন্তু তাকে বলতে পারেনা। 

তাদের মনে একপ্রকার কষ্ট জমে থাকে। এই এক তরফা ভালোবাসাই নিজেকে কিছুটা সান্ত্বনা দেওয়ার জন্য অনেকে একতরফা ভালোবাসা নিয়ে বিভিন্ন উক্তি খুঁজে থাকে। যারা একতরফা ভালোবাসা নিয়ে উক্তি খুঁজতেছেন আজকের আর্টিকেলটি তাদের জন্য। নিচে এক দফা ভালোবাসা সম্পর্কিত কিছু বাছাইকৃত এবং সেরা উক্তি তুলে ধরা হলোঃ
  • আমাদের জীবনের কিছু মানুষ থাকে যারা খুব সহজেই মনের কোনায় সযত্নে স্থান পেয়ে যায় কিন্তু সেই মানুষটি আমাদের ভালবাসার গুরুত্ব বোঝেনা। এক তরফা ভালোবাসা গুলো এমনই হয়।
  • পৃথিবীর সবথেকে কষ্টের কাজ হল একজন মানুষকে প্রচন্ড পরিমাণে ভালোবাসা সত্বেও তাকে ছাড়া সারা জীবন একা একা কাটিয়ে দেওয়া।
  • তুমি আমার জীবনে এমন একজন মানুষ যাকে এই জনমে ভালোবেসে মন ভরবে না, হোক না সেটা একতরফা ভালোবাসা। তবুও আমি সারা জীবন তোমাকে ভালোবেসে যাবো।
  • জীবন মানুষকে অনেক কিছু দিয়ে থাকে কিন্তু আমাকে শুধু দিয়েছে এক তরফা ভালোবাসা।
  • আমি জানি তোমাকে আমি পাব না। তবুও সারা জীবন তোমার জন্য অপেক্ষা করবো।
  • হয়তোবা আমি অন্যদের মতো নিজের এক তরফা ভালোবাসা তোমার কাছে প্রকাশ করতে পারি না। তবে একটা কথা মনে রেখো তুমি ছাড়া আমার জীবন পুরোটাই শূন্য।
  • জানি না কেমন জানি এমন হয় যে তোমাকে ছাড়া একটা মুহূর্ত ভালো লাগেনা আমার। তোমার প্রতি একতরফা ভালোবাসায় মত্ব হয়ে থাকি আমি কিন্তু তুমি রয়েছো অন্য কারো চিন্তাই বিভর হয়ে।
  • তুমি ছিলে আমার জীবনে শেষ কবিতা। আমার স্মৃতি বুকে নিয়ে আমার এই জীবন কাটিয়ে দেবো কিন্তু তবুও তুমি আমার এই এক তরফা ভালোবাসা বুঝবে না।
  • অনেকের জীবনে বারবার ভালোবাসা আসে কিন্তু আমার জীবনে একবারই ভালোবাসা এসেছে এবং এটাই শেষ। একতরফা হলেও তুমি ছাড়া আর কেউ আমার মনে জায়গা নিতে পারবে না।

বিশ্বাস নিয়ে উক্তি

বিশ্বাস মানুষের জীবনে অনেক বড় একটি ধারণা। বিভিন্ন ক্ষেত্রে এর উদাহরণ বিভিন্ন রকম হয়ে থাকে যেমন অন্যের প্রতি বিশ্বাস, নিজের প্রতি বিশ্বাস, নিজের আদর্শের প্রতি বিশ্বাস এবং নিজের লক্ষ্যের প্রতি বিশ্বাস। আমাদের জীবনের বেশিরভাগ ক্ষেত্রে আমরা বিশ্বাসের সাথে পরিচিত। কাউকে বিশ্বাস করা অথবা নিজেকে অন্য কেউ বিশ্বাস করবে এটি মানুষের জীবনে অনেক বড় একটি পাওয়া।

একজন সফল মানুষের জীবনে বিশ্বাস অন্যতম একটি গুণ। ঢালাওভাবে সবার উপরে বিশ্বাস করা একজন বোকার কাজ আবার সবাইকে অবিশ্বাস করা একজন বুদ্ধিমানের কাজ নয়। তাই জীবনের সফল হতে গেলে সঠিক পরিস্থিতিতে সঠিক বিষয়ের উপর বিশ্বাস স্থাপন অনেক বড় একটি গুণ। আপনাদের মত অনেকে রয়েছেন যারা বিশ্বাস নিয়ে উক্তি খুজতেছেন। 

যারা বিশ্বাস নিয়ে উক্তি খুজতেছেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য। আজকের আর্টিকেলে আমরা বিশ্বাস সম্পর্কিত উক্তি নিয়ে আলোচনা করব। নিচে বিশ্বাস সম্পর্কিত বেশ কয়েকটি উক্তি তুলে ধরা হলো;
  • একজন বুদ্ধিমান মানুষ সব সময় বুঝতে পারে যে সে কাকে বিশ্বাস করতে হবে এবং কাকে সে তার বন্ধু বানাবে। যা তার নিজের জন্য উপকারী।
  • সত্যিকারের বিশ্বাস সবসময় ধীরে ধীরে গড়ে ওঠে। এর ফলাফল যদিও যাদুর মত হয়ে থাকে কিন্তু একে সময় নিয়ে গড়ে তুলতে হয়।
  • আমরা এমন এক সমাজে বসবাস করি যেখানে এমনিতেই বলতে পারবা না যে একজনকে তুমি বিশ্বাস করতে পারো। তাকে সেই গুণ অর্জন করতে হবে।
  • নিজের ওপর বিশ্বাস স্থাপন করো। ভয় হলেও নতুন কিছু চেষ্টা করার সময় পিছিয়ে যেও না।
  • অন্যের বিশ্বাস অর্জন করতে চাইলে তোমাকেও বিশ্বস্ত হতে হবে। এছাড়া কোনোভাবেই আপনি অন্যের বিশ্বাস অর্জন করতে পারবেন না।
  • বিশ্বাস করতে হলে এমন মানুষকে বিশ্বাস করো যার মধ্যে নীতি আছে এবং যার মুখের কথাএবং হাতের কাজ এক।

সত্যিকারের ভালোবাসা নিয়ে স্ট্যাটাস

সত্যিকারের ভালোবাসা অনেক কষ্টের হয়ে থাকে। বর্তমান সমাজে সত্যিকারের ভালোবাসা খুঁজে পাওয়া যায় না বললেই চলে। বর্তমানে এই সময়ে বেশিরভাগ মানুষই শুধুমাত্র শখের বসে ভালোবাসায় জড়িয়ে যায়। তবুও অনেক মানুষ রয়েছে যারা সত্যিকার অর্থে নিঃস্বার্থভাবে কাউকে ভালবেসে থাকি। আমাদের মধ্যে যারা সত্যিকার অর্থে ভালোবাসে তাদের জন্য বা তাদের কাছে সত্যিকার ভালোবাসা নিয়ে স্ট্যাটাস বা ছন্দ অনেক মধুর হয়ে থাকে।

আবার অনেকে রয়েছে যারা সত্যিকার অর্থে ভালোবাসে কিন্তু তার ভালোবাসা প্রকাশ করতে পারে না। সে সকল মানুষের ভালোবাসা প্রকাশ করার জন্য প্রয়োজন সত্যিকার ভালোবাসা নিয়ে ছন্দ, কবিতা বা স্ট্যাটাস। সত্যি কারের ভালোবাসা প্রকাশ করার জন্য অনেকেই এই স্ট্যাটাস বা ছন্দ খুঁজে থাকে। তাদের কথা চিন্তা করে আজকে সত্যিকারের ভালোবাসার স্ট্যাটাস সম্পর্কে কিছু কথা তুলে ধরা হলো; 
  • এক প্রচন্ড মায়ায় তোমাকে ভালোবেসে ফেলেছি এবং তোমাকে হয়তো আমি একান্তভাবে চেয়েছি। এটা আমার কাছে সত্যিকারের ভালোবাসা কি না তা আমি জানিনা। তবে এতোটুকু বলতে পারি তুমিহীন এই পৃথিবী আমার কল্পনার বাইরে।
  • সত্যিকারের ভালোবাসা নিজে থেকে কখনো এসে ধরা দেবে না। এই ভালোবাসা খুবই মূল্যবান এবং এটি নিজ চেষ্টায় অনেক কষ্টের মাধ্যমে খুঁজে বের করতে হয়।
  • সত্যি কারের ভালোবাসায় কোন চাওয়া পাওয়া থাকে না। সকল স্বার্থ সত্যিকারের ভালোবাসায় ধ্বংস হয়ে যায়।
  • সত্যিকারের ভালোবাসা অনেকটা ভূতের মত। যাকে নিয়ে সবাই কথা বলে কিন্তু খুব কমই তার দেখা পাওয়া যায়।
  • সত্যি কারের ভালোবাসা খুব নিঃশব্দে আসে। কোনরকম ঝলকানি আলো ছড়িয়ে নয়। আপনি যদি কোন শব্দ বা ধ্বনি শুনতে পান আপনার কান চেক করুন।
  • পুরুষ মানুষের সত্যিকারের ভালোবাসা ভয়ংকর রকমের সুন্দর হয়ে থাকে। যখন কোন পুরুষ একদিন নারীকে পাগলের মত ভালবাসে তখন সেই নারীকে ভাগ্যবতী বলা হয়।
  • সত্যিকারের ভালোবাসা সবাই পায়না। যদি তুমি পেয়ে থাকো তাহলে তাকে আঁকড়ে ধরে রেখো।
  • অসংখ্য সত্তিকারের ভালোবাসা গুলো তাদের পরিবারের কাছে হেরে যায়।
  • সত্যি কারের ভালোবাসা গুলো একবার হারিয়ে গেলে তা শত আহাজারী বা কান্না করে ও ফেরানো যায় না।

নিঃস্বার্থ ভালোবাসা উক্তি

নিঃস্বার্থ ভালোবাসা এমন একটি জিনিস যা সবার জীবনে আসে না। কিন্তু যখন কারো মাঝে নিঃস্বার্থ ভালোবাসার জন্ম হয় তখন সে কবিদের মতো সাহিত্যিক ও উপন্যাস লেখা শুরু করে। ভালোবাসা যে কোন মানুষের জীবনে বয়ে নিয়ে আসে আনন্দ এবং অনাবিল শান্তি। যখন কোন মানুষের ভিতরে নিঃস্বার্থ ভালোবাসা আসে তখন সে অন্যরকম হয়ে যায়। তার আচার-আচরণ আকৃতি এবং চলাফেরা পাল্টে যায়। 

মানুষের জীবনে বেঁচে থাকার জন্য যে কয়েকটি বিষয়ের প্রয়োজন তাদের মত গুরুত্বপূর্ণ একটি হলো ভালোবাসা। নিঃস্বার্থ ভালোবাসা একটি মানুষের জীবনে লাইফ চেঞ্জিং গেম হতে পারে। এটি শুধুমাত্র আমাদের কথা নয়, বিশ্বের জ্ঞানী ব্যক্তিবর্গ এই নিঃস্বার্থ ভালোবাসা সম্পর্কে কথা বলে গিয়েছেন। নিঃস্বার্থ ভালোবাসা সম্পর্কে তাদের কথাকে নিঃস্বার্থ ভালোবাসা নিয়ে উক্তি হিসেবে পরিচিত। 

বর্তমান বিশ্বে নিরস্বার্থ ভালোবাসা সম্পর্কে এমন অনেক উক্তি রয়েছে যার মাধ্যমে প্রচুর জ্ঞান অর্জন করা সম্ভব। সেই সকল উক্তিগুলো আমরা আমাদের জীবনের চলাফেরার পথে দীর্ঘ সময় ধরে কাজে লাগাতে পারব। নিরস্বার্থ ভালোবাসার উক্তিতে এরকম উপকারিতা থাকার জন্য আমাদের মধ্যেও অনেকেই নিঃস্বার্থ ভালোবাসার উক্তিগুলো খুঁজে থাকেন। 

আপনাদের মধ্যে যারা নিঃস্বার্থ ভালোবাসার উক্তি খুজতেছেন আজকের আর্টিকেলটি তাদের জন্য। আজকের আর্টিকেলে আমরা আপনাদের সামনে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় কিছু নিঃস্বার্থ ভালোবাসার উক্তি তুলে ধরব। নিচে নিঃস্বার্থ ভালোবাসা নিয়ে কিছু উক্তি দেওয়া হলঃ
  • সত্যিকার ভালোবাসা নিঃস্বার্থ হয়ে থাকে। এটি বলি দিতে সর্বদা প্রস্তুত।
  • কখনো কখনো নিঃস্বার্থ হতে গেলে স্বার্থপর ও হতে হয়।
  • আমি তোমার জন্য যা করতে পারি তা করব। কারণ আমি তোমায় নিঃস্বার্থভাবে ভালবাসি।
  • তোমার সমর্থন আমার জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং শক্তিশালী হাতিয়ার। আমি সত্যিকারে তোমাকে নিঃস্বার্থভাবে ভালবাসি এবং তোমার স্বপ্ন পূরণের জন্য আমি সব কিছু করতে পারবো।
  • সত্যিকারের ভালোবাসা হল কারো আশা করতে বাধ্য থাকা বিনা কোন প্রত্যাশা ছাড়াই।
  • নিঃস্বার্থভাবে ভালোবাসা হলো অন্যদের পাশে থাকার প্রমাণ দেওয়া। যা সময় সংস্কার বা প্রতিশ্রুতি দ্বারা স্থির হয়।
  • নিঃস্বার্থ ভালোবাসা দ্বারা মানুষ আন্তরিকতা বৃদ্ধি করতে পারে এবং পুরোপুরি সম্পর্কের উন্নত হয়ে উঠতে পারে।
  • নিঃস্বার্থ ভালোবাসা হলো অন্যের ক্ষুধার্ত হৃদয় পূরণ করা এবং তাদের জীবনের সুখ শান্তি বৃদ্ধি করা।
  • নিঃস্বার্থ ভালোবাসা হল অন্যকে সর্বদা সম্মান দিতে প্রস্তুত থাকা যা ব্যক্তিত্বের সৃষ্টি।

ভালোবাসা ছন্দ

প্রেম ভালোবাসার মাধ্যমে মানুষ এক অন্যরকম অনুভূতির অভিজ্ঞতা পেয়ে থাকে। যখন কোন মানুষ ভালোবাসার মধ্যে জড়িয়ে যায় তখন সে পুরোটাই বদলে যায়। সে তার প্রিয় মানুষকে খুশি করার জন্য কবিদের মতো ছন্দ বা কবিতা লেখে। এছাড়াও প্রেমিক-প্রেমিকারা তাদের সম্পর্ককে আরো মধুর করে তোলার জন্য বিভিন্ন সময় ছোট ছোট ছন্দ এবং কবিতা লিখে থাকে। 

এসব ছন্দ লেখার জন্য প্রেমিক প্রেমিকারা বিভিন্ন জায়গায় ভালোবাসার ছন্দ খুঁজে থাকে। যারা ভালোবাসার ছন্দ খুঁজে থাকে তাদের কথা চিন্তা করে আজকের আমাদের এই আর্টিকেলটি। ভালবাসার সম্পর্কিত বিভিন্ন ছন্দ নিয়ে আজকের আর্টিকেলের আয়োজন। চলুন দেখে নেওয়া যাক কয়েকটি ভালোবাসার ছন্দ,

''লাল গোলাপের পাপড়ি দিয়ে লিখব তোমার নাম,
হাজার পাখির সুর দিয়ে গাইবো তোমার গান,
তুমি আমার জান তুমি আমার প্রাণ"।

''ভালোবেসে এই মন তোমাকে চায় সারাক্ষণ,
আছিস তুই মনের মাঝে পাশে থাকিস সকাল সাযে
কি করে ভুলবো তোকে, তুই যে আমার জীবন"।

''তুমি কি জানো তুমি আমার কাছে কি?
তুমি আমার হৃদয়ে থাকা এক সুপ্ত বাসনা

''তোমার তোমার ভালোর জন্য যদি তোমাকে ভুলে যেতে হয়,
তাহলে আমি ভুলে যেতে রাজি..
ভুলতে হয়তো কোনদিনই পারবোনা,
তবে ভুলে থাকার অভিনয় করতে পারবো''।

''জীবন আমার ধন্য হলো,
তোমায় কাছে পেয়ে,
একই সাথে ভেসে যাব,
ভালবাসার নৌকা বেয়ে''।

''ডালটি হলো সবুজ,ফুলটি হলো লাল,
তোমার আমার ভালবাসা থাকবে চিরকাল,''

''আমি হলাম সাগর তুমি হলে ঢেউ,
আমাদের এই প্রেম জানবে না তো কেউ"।

''রাতের আকাশে অনেক তারা,একলা লাগে তোমাকে ছাড়া,
শুধু ভাবি তোমার কথা, কেমন আছো আমাকে ছাড়া?''

ভালোবাসার ইমোশনাল স্ট্যাটাস

আমাদের মধ্যে অনেকে রয়েছে যারা ভালোবাসায় জড়িয়ে পড়েছিল এবং তাদের ভালোবাসার বিচ্ছেদ হয়ে গিয়েছে। তাদের ভালবাসার বিচ্ছেদ হওয়ার কারণে তারা অনেক কষ্ট অনুভব করছে। আবার অনেকে রয়েছে যারা ভালোবাসার বিচ্ছেদ হওয়ার কারণে ইমোশনাল স্ট্যাটাস খুঁজে যাতে করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে নিজেদের দুঃখ কিছুটা হলেও কমানোর জন্য। আজকের এই আর্টিকেলটি ভালোবাসার কিছু ইমোশনাল স্ট্যাটাস দিয়ে সাজানো হয়েছে। নিচে কিছু ভালোবাসার ইমোশনাল স্ট্যাটাস এর তালিকা দেওয়া হলঃ
  • ভালোবাসার কথা বলতে বিশেষ একটা দিন লাগে না, তা আমরা সব সময় হৃদয়ে রাখি। 
  • ভালোবাসা হলো একটি নীল আকাশের মতো, যেখানে কোনো সীমা নেই। 
  • ভালোবাসা একটি গান, যা আমার হৃদয়ে সর্বদা সুর করে। 
  • ভালোবাসা হলো সূর্যের মতো, যা আমার জীবনে আলো ছড়িয়ে দিয়েছে। 
  • ভালোবাসা হলো একটি সত্যিকার রঙিন স্বপ্ন। 
  • ভালোবাসা হলো একটি মেঘের মতো, যা আমার মনের অপরূপ সৌন্দর্য আলোকিত করে। 
  • ভালোবাসা হলো একটি স্মার্টফোন, যা আমার জীবনের প্রতিটি অংশে সংযোজন সৃষ্টি করে। 
  • ভালোবাসা হলো একটি নীরব প্রকাশ, যা সব অবস্থায় আলোকিত থাকে।  
  • ভালোবাসা হলো আমার হৃদয়ের ভেতরে একটি অসীম সমুদ্র। 
  • ভালোবাসা হলো আমার হৃদয়ের বাড়ি, যেখানে আপনি সবসময় স্বাগতম। 
  • ভালোবাসা একটি সহজ হাসি, যা আমার চোখে ঝরে পড়ে। 
  • ভালোবাসা হলো একটি অদৃশ্য আবর্তন, যা আমাকে সাথে নিয়ে চলে যায়। 
  • ভালোবাসা হলো সমুদ্রের মতো, যা আমার হৃদয়ে আত্মীয় অনুভব করায়। 
  • ভালোবাসা একটি মিষ্টি স্মৃতি, যা আমাকে সব সময় হাসিতে ভরে উঠে। 
  • ভালোবাসা হলো প্রাকৃতিক প্রেমের প্রতীক, যা সব দিকে রয়েছে। 
  • ভালোবাসা হলো একটি বিচারক, যা আমাকে সব সময় আপনার দিকে নিয়ে যায়। 
  • ভালোবাসা হলো একটি অধ্যাত্মিক অবস্থা, যা আমাকে নতুন প্রাণ দেয়।

ছেলেদের কষ্টের স্ট্যাটাস

ছেলেরা তাদের জীবনে বিভিন্ন কারণে কষ্ট পেয়ে থাকে। আবার আমরা সকলেই জানি যে কষ্ট কারো সাথে শেয়ার করলে সেই কষ্ট কিছুটা কমে যায়। সেজন্য অনেক কষ্ট পাওয়া ছেলেরা কষ্টের স্ট্যাটাস খুঁজে থাকে। যারা কষ্টের স্ট্যাটাস খুঁজে তাদের জন্য নিয়ে আসলাম আমরা আজকের এই আর্টিকেলটি। চলুন ছেলেদের কষ্টের স্ট্যাটাস দেখে নেওয়া যাক,
  • আমার ভালোবাসা ছিলো একটি বৃত্ত, যা সব সময় মুখোমুখি ফিরে আসত।
  • কষ্টের একটি দিনের পর, নিরাপদের মৃত্যু জন্মে গেল।
  • আমি প্রত্যেকটি নামে সবসময় ভুল আছি, কারণ সঠিক নামটি মনে রাখা অসম্ভব।
  • জীবন আমার কাছে একটি নাটক, যেখানে অন্যের অভিনয় সবসময় সত্য মনে হয় না।
  • আমি সবসময় অসুখের মধ্যে, এবং স্বাভাবিকভাবে ভালো অনুভব করতে পারি না।
  • আমি একা হয়ে সড়কের এক পাশে এবং প্রতিটি গাড়ি দিকে তাকিয়ে থাকি, আশার চেয়ে দুর্ভাগ্যের দিকে তাকিয়ে থাকি।
  • সমস্ত স্বপ্ন হয়ে গেল মেঘের মতো, ভাঙতে গিয়ে জলের অবরোধ করে।
  • আমার প্রেম ছিলো একটি বৃক্ষ, যা বিরক্তির জন্য কাঁপত।
  • আমার মন হয়ে যাচ্ছে একটি ভূত, যা সব সময় অন্য লোকের কাছে মুছে যায়।
  • আমার সমস্ত স্বপ্ন হয়ে গেল ভাবনার জলে, সমুদ্রের মতো অবিকল সান্ত্বনা ছিল।

ভালোবাসার কবিতা কষ্টের

আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা ভালোবাসার কবিতা খুঁজতেছেন তাও আবার কষ্টের। অনেক মানুষই ভালোবাসায় বিচ্ছেদ হওয়ার কারণে কষ্ট পেয়ে থাকে। পরবর্তীতে তারা ভালবাসার কষ্টের কবিতা লিখতে চাই। এই ভালোবাসার কষ্টের কবিতা লেখার জন্য তারা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে থাকে।আপনি যদি ভালোবাসার কষ্টের কবিতা খুঁজে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই আর্টিকেলে আমরা ভালোবাসার কষ্টের কবিতা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। নিচে ভালোবাসার কষ্টের কবিতা তুলে ধরা হলোঃ

''আমি ভাবিনি যে ভালোবাসা কষ্টের মূল
এই প্রশ্নে চিন্তা ধরে রই মৌনতার কুল।
একেবারে জ্বলে উঠে জ্বলতে না দেয় বেশে
আঁধারের ঘাসে লুকানো সত্য জলের ধরে"।

''ভালোবাসা একটি কাদলের খেলা
যে সত্যের পথে জড়িয়ে পড়ে জানায় জলের ব্যাখ্যা।
কিন্তু জলের ভেতরে পৌঁছানো যায় না বাঁচার বস্তা
কষ্টের অজানা পথে ক্লান্ত পড়ে নয়নপথ খোলা"।

''অন্ধকারে অচিন্তা ভালোবাসার নাতনি
হৃদয় ধরে ধরে পথ হারায় অবাক চিন্তা।
ভালোবাসা হলো জীবনের অনুভূতি সত্যতা মানুষের
কিন্তু অবজ্ঞায় ভেঙ্গে পড়ে সময়ের নায়ক গল্পের দোকানে"।

''ভালোবাসা বলে আমাকে
জীবনের সবচেয়ে মূল্যবান সত্য,
কিন্তু ভালোবাসার প্রান্তে
আমি আপনি থেকে দূরে এগিয়ে যাই"।

''প্রতিবার আমি ভাবি
আপনি আমার সাথে নেই,
আমি আপনার অভাব অনুভব করি
আপনার অস্তিত্ব নিয়ে আমি যাত্রা করি"।

''আমার সমস্ত স্বপ্নে
আপনি আমার পাশে থাকেন,
কিন্তু সত্যিকারের আমি ছিলাম
আমার হৃদয়ে এখন কেবল খালি স্থান রয়েছে"।

''ভালোবাসার প্রান্তিক পানি
আমাকে স্বপ্নের ধারায় ধারা করে,
কিন্তু এখন আমি একা পথে
ভালোবাসার অস্তিত্ব খুঁজে বেড়াই বেড়াই"।

শেষ কথা

আজকের এই আর্টিকেলে আমরা ভালোবাসার বিভিন্ন স্তরের উক্তি, স্ট্যাটাস, ছন্দ এবং কবিতা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। আপনি যদি সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে আশা করি আপনি ভালোবাসার উক্তি এবং স্ট্যাটাস সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। আমাদের এই আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমসসেফ আইটিির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url